logo

মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ - ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ - ২৪শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

উলিপুরে পান্ডুল ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘােষণা
২৪ অক্টোবর, ২০২১

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামর উলিপুর  উপজেলার পান্ডুল ইউনিয়নকে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘােষণা করা হয়েছে। রবিবার  সকাল  সাড় ১১ টায়  পান্ডুল ইউনিয়ন চত্বরে অনুষ্ঠানের প্রধান অতিথি  উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. গোলাম হোসেন মন্টু  আনুষ্ঠানিকভাবে  এ ঘােষণা প্রদান করেন।

এসময় পান্ডুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব  আব্দুল জব্বারের সভাপতিত্বে বক্তব্য রাখেন পান্ডুল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল আজিজ, মাওঃ আব্দুল গফুর, পান্ডুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, উলিপুর থানার এস আই আজাহারুল ইসলাম, ইউনিয়ন নিকাহ রেজিস্ট্রার আলমগীর হোসেন, প্রকল্পের প্রোগ্ৰাম অফিসার রেজওয়ান সাতিল, মনিটরিং অফিসার আহাদ্দুজামান, জিনেটতিজ্ঞা,প্রকল্পের ফিল্ড ফেসিলিটেটর জুলিয়া খানম জ্যোতি, নুর ইসলাম, আমিনুর ইসলাম, মাইদুল ইসলাম, আলিফা বেগম, মনিরা বেগম, জীবন চন্দ্র, নাসিমা বেগম প্রমুখ।

উলিপুর  উপজলা প্রশাসন, পান্ডুল ইউনিয়ন পরিষদ ও বেসরকারি সংস্থা আরডিআরএস বাংলাদশেরের বিল্ডিং বেটার ফর গার্লস (বিবিএফজি) প্রজেক্ট অনুষ্ঠানের আয়ােজন করে।

উল্লেখ্য কুড়িগ্রাম জেলা প্রশাসন ও আরডিআরএস বাংলাদেশে’র বিবিএফজি প্রজেক্ট কুড়িগ্রাম জেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে সিডা ও প্লান ইটারন্যাশনালের আর্থিক ও কারিগরি সেহযাগিতায় ২০১৭ সাল থেকে জেলার ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় সচতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই আলােকে এবং প্রধানম্ত্রীর কার্যালয়ের গভর্ণেস ইনােভেশন ইউনিটের নির্দেশনা অনুযায়ী অগ্রগতি সাধিত হওয়ায় উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়নকে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘােষণা করা হয়। এরপর আগামি তিন বছরের মধ্যে পর্যবেক্ষণ করে সূচকের উন্নতি হলে এই ইউনিয়নকে পূর্ণাঙ্গ বাল্যবিবাহ মুক্ত ঘােষণা করা হবে। 

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by SaraBpo