logo

শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ - ৩রা বৈশাখ, ১৪২৮ - ৩রা রমজান, ১৪৪২ হিজরি

শিরোনাম

নবাগত চট্টগ্রাম জেলা প্রশাসকের সাথে মতবিনিময় বর্তমান সরকার ক্ষমতায় না থাকলে বীর মুক্তিযোদ্ধাদের জন্য মঙ্গল হবেনা : ডিসি
২০ জানুয়ারি, ২০২১

চট্টগ্রাম::নবাগত চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা যাতে কখনো কেউ ছিনিয়ে নিতে না পারে সে লক্ষ্যে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়। বর্তমান সরকার ক্ষমতায় না থাকলে বীর মুক্তিযোদ্ধাদের জন্য মঙ্গল হবেনা। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ সম্মান দিয়ে সার্বিক সহযোগিতার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো। জাতির পিতার স্বপ্ন দূর্নীতিমুক্ত সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে হবে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা কমান্ড কর্তৃক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার শুরুতে উপস্থিত জেলা মুক্তিযোদ্ধা সংসদ, ১৫ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধারা নবাগত জেলা প্রশাসককে মহান মুক্তিযুদ্ধের বই ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ডিসি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়ে চট্টগ্রাম পাঠিয়েছেন, আমি যেন তাঁর ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মান রাখতে পারি সেজন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়নে সরকার ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়কে অবহিত করা হবে। অনুষ্ঠিতব্য সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছেন তাকেই নির্বাচিত করতে হবে। নির্বাচনের দিন বীর মুক্তিযোদ্ধারা যাতে আলাদা লাইনে গিয়ে সম্মানের সাথে ভোট প্রয়োগ করতে পারে সে ব্যাপারে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে। চট্টগ্রামের নান্দনিক জায়গায় মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স ও স্মৃতিশৌধ গড়ার বিষয়ে অভিমত ব্যক্ত করেন তিনি।
সভার শুরুতে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধ চলাকালীন বীর শহীদ ও আজ অবধি যে সকল বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন তাঁদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করা হয়।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবউদ্দিনের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আহমেদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, মোঃ বদিউজ্জামান, বোরহান উদ্দিন, কামাল উদ্দিন গেদু, মোঃ হারুন, মোঃ নাসির উদ্দিন, মিরসরাই উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদ, সাতকানিয়া উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, রাঙ্গুনিয়া উপজেলা কমান্ডার খায়রুল বশর, হাটহাজারী উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, মোঃ ইসহাক (যুদ্ধাহত), সংস্কৃতিকর্মী আবদুস সালাম ও বীর মুক্তিযোদ্ধার সন্তান ইঞ্জিনিয়ার মশিউজ্জামান সিদ্দিকী পাভেল প্রমূখ।###

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by SaraBpo