logo

মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ - ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ - ২৪শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছেন সরকার-জেলা প্রশাসক
১৯ জানুয়ারি, ২০২১

ডেক্স রিপোর্টঃঃশিক্ষার মানোন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছেন বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেছেন, জিডিপি বৃদ্ধিতে বিশ্বে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। অর্থনীতির চাকা সচল থাকায় উন্নয়ন সূচকগুলোতে দৃশ্যমান। তবে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে হলে দেশে কেউ নিরক্ষর থাকতে পারবে না।

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ‘আউট অব স্কুল চিলড্রেন’ শিক্ষা কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালায় জেলা প্রশাসক এসব কথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগিতায় চট্টগ্রাম উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এই কর্মশালার আয়োজন করে।

মমিনুর রহমান বলেন, এখন থেকে সুষ্ঠু জরিপের মাধ্যমে সমাজের সুবিধা বঞ্চিত ও ঝরে পড়া নিরক্ষর শিশুদের শিক্ষার সাথে সম্পৃক্ত রাখতে হবে। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থাকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
তবেই সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধশালী রাষ্ট্র বিনির্মাণ সম্ভব হবে বলে মন্তব্য করেন জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামশেদ খোন্দকারের সভাপতিত্বে ও প্রকল্পের রাঙ্গুনিয়া উপজেলা প্রোগ্রাম অফিসার মর্জিনা বেগমের সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জুলফিকার আমিন।

বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির ইকবাল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মজিবুর রহমান।

কর্মশালায় মাল্টিমিডিয়ার মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের জেলা প্রোগ্রাম ম্যানেজার এম. কামরুল ইসলাম।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by SaraBpo