logo

শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ - ৩রা বৈশাখ, ১৪২৮ - ৩রা রমজান, ১৪৪২ হিজরি

শিরোনাম

বোয়ালখালীতে একটি পরিবারকে মামলার পর বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী
২৯ নভেম্বর, ২০২০

বোয়ালখালী চট্টগ্রাম :: চট্টগ্রামের বোয়ালখালীতে একটি পরিবারকে থানায় মামলা দিয়ে জেল খাটানোর পর এবার প্রশাসনের বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে।

জানাযায়, বোয়ালখালী পৌরসভাধীন পশ্চিম গোমদন্ডী ৮নং ওয়ার্ডের জমাদার হাট সংলগ্ন লাল মিয়া বাপের বাড়ীর মরহুম শফিউর রহমানের ছেলেদের সাথে একই বাড়ির আব্দুল হকের ছেলেদের সাথে জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধ নিষ্পত্তির জন্য অভিযোগের ভিত্তিতে বোয়ালখালী থানার একজন অফিসারের তত্তাবধানে শালিসী বৈঠকের মাধ্যমে জায়গা-জমি পরিমাপের সিদ্ধান্ত হয়। এলক্ষে গত ১৯ সেপ্টেম্বর জায়গা পরিমাপ করা হয়। শেষ পর্যায়ে শালিসী বৈঠক অমান্য করে মরহুম আব্দুল হকের পুত্র কামাল উদ্দিনগং মরহুম শফিউর রহমানের পুত্র জামাল উদ্দিন গংদের উপর স্বদলবলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। অতর্কিত হামলায় জামালের ভাই মো.রফিকের স্ত্রী নুরজাহান, জামালের স্ত্রী কোহিনুর আকতার ও জামালের ভাই মনিরুল ইসলামের ছেলে মো.নেজাম উদ্দিন গুরুতর আহত হয় এবং নুর জাহানের মাথা ফেটে গেলে তার মাথায় উপজেলরা হাসপাতালে একাধিক সেলাই করা হয়।

এঘটনায় হামলাকারী কামাল উদ্দিন বাদী হয়ে বোয়ালখালী থানায় শফিউর রহমানের পুত্র মো.জামাল উদ্দিনকে ১নং আসামী এবং তার অপর দুই ভাই, ভাইয়ের বউ, ভাইপোসহ ৯জনকে আসামী করে মামলা (নং-১৬, তারিখ-২০/০৯/২০২০) দায়ের করেন।

উক্ত মামলায় জামাল উদ্দিন গ্রেফতার হয়ে জেলখেটে বের হয়েছে। এরপরও থেমে থাকেনি কামাল উদ্দিনের ষড়যন্ত্র। প্রশাসনের একাধিক দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী করতে থাকে জামালগংদের। হয়রানীর অংশ হিসেবে গত ১৭নভেম্বর অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) অফিসে জামাল উদ্দিন এবং অপরাপর আরো ৮জনসহ ৯জনের নামে একটি মিথ্যা অভিযোগ দেন। পটিয়া সার্কেল অফিস থেকে আগামী ৯ডিসেম্বর স্ব-শরীরে হাজির হওয়ার জন্য জামালগংদের নোটিশ প্রেরণ করেন।

হামলা, মামলা ও একের পর এক অভিযোগের কারণে আদালতে, বিভিন্ন দপ্তরে হাজিরা দিতে গিয়ে নি:স্ব হয়ে পড়ছে জামালের পরিবারসহ তার অপরাপর ভাইয়েরা। তারা কামালাগং কর্তৃক হামলা, মামলা ও অভিযোগ করে হয়রানীর তীব্র নিন্দা জানান এবং এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by SaraBpo