logo

বৃহস্পতিবার ২রা জুলাই, ২০২০ - ১৮ই আষাঢ়, ১৪২৭ - ১০ই জিলক্বদ, ১৪৪১

শিরোনাম

উলিপুরের আব্দুল হাফিজ (বাচ্চা মিয়া)-র ২৫ তম মৃত্যু বার্ষিকী পালিত
২৭ জুন, ২০২০

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
মহান মুক্তিযুদ্ধের সংগঠক, কুড়িগ্রাম মহুকুমার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, আব্দুল হাফিজ (বাচ্চা মিয়া)-র ২৫তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
মুক্তিযুদ্ধের মহান এই সংগঠককে স্মরণ করে দোয়া মাহফিল ও স্মরণ সভা করেছে উলিপুর পৌর আওয়ামীলীগ শাখা। উক্ত দোয়া ও স্মরণ সভা  আজ শনিবার বাদ যোহর উলিপুর সরকারী ডিগ্রী কলেজে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন,   উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সরকার, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি নাজমুল হক মানিক, মরহুম আব্দুল হাফিজ (বাচ্চা মিয়া)-র সন্তান উপজেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান লিটন প্রমুখ।
মরহুম আব্দুল হাফিজ (বাচ্চা মিয়া) ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৯ সালের গণ অভ্যুত্থান ও ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তার নেতৃত্বে রৌমারি থানার দৈ খাওয়া মুক্তিযোদ্ধা ক্যাম্প স্থাপিত হয়। তিনি ১৯৭৪ সালে আওয়ামী লীগের উলিপুর থানা শাখার সভাপতি ও ১৯৭৬ সালে কুড়িগ্রাম মহকুমা শাখার সভাপতি ও রংপুর জেলা শাখার সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি মুজিবনগর সরকারের কাস্টমস অফিসার ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে খুবই ভালবাসতেন এবং উত্তরবঙ্গের সকল রাজনৈতিক কর্মসূচিতে সফরসঙ্গী করতেন। এছাড়াও তার ঘনিষ্ঠ রাজনৈতিক বন্ধু ছিলেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান, সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরী, মরহুম আব্দুর রাজ্জাক প্রমুখ। ১৯৯৫ সালের ২৭ জুন তিনি উলিপুরে নিজ বাসভবনে ইন্তেকাল করেন।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox

Optimized with PageSpeed Ninja