logo

বুধবার ৫ই আগস্ট, ২০২০ - ২১শে শ্রাবণ, ১৪২৭ - ১৪ই জিলহজ্জ, ১৪৪১

৫’শ অসহায় পরিবারের মাঝে স্বেচ্ছাসেবক লীগের খাদ্য সামগ্রী উপহার
১৬ মে, ২০২০

নিজস্ব প্রতিবেদক: মহামারী আকারে ছড়িয়ে মরণঘাতি করোনা ভাইরাসের প্রকোপে কর্মহীন হয়ে পড়া ৫’শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়েছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে। আজ (শনিবার ১৬ মে) বায়েজিদ বোস্তামি শেরশাহ কলোনি এলাকায় দুপর ১২ টার দিকে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র খেটে খাওয়া অসহায় পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়।

এ সময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, দেশে এখন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মহামারি দূর্যোগ চলছে। এখন নগরবাসীর পাশে থেকে প্রতিনিয়ত খোঁজখবর নেওয়া আর্থিক সহযোগিতা ও উপহার সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়া মেয়র হিসেবে নৈতিক দায়িত্ব আমার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষের পাশে আছেন তারই ধারাবাহিকতায় প্রতিনিয়ত চট্টগ্রামের খোঁজখবর নিচ্ছেন ও চট্টগ্রামবাসীর জন্য পর্যাপ্ত পরিমাণ উপহার সামগ্রী দিচ্ছেন।

তিনি আরও বলেন, রাজনীতিবিধ ও সমাজে বিত্তশালী ব্যক্তি ও ব্যবসায়ী ভাইয়েরা যারা যার অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী যদি সাধারণ খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের পাশে থাকেন তাহলে মানুষের কষ্ট অনেকটা কমে আসবে। বার বার সাবান পা‌নি দিয়ে ভালভাবে হাত প‌রিস্কার ও প্র‌য়োজ‌নে হ্যান্ড গ্লাবস প‌রিধা‌নের পরামর্শ দিয়ে দ্রুত সংক্রমনশীল এ করোনা ভাইরাসের সংক্রমন রোধ করতে হবে। আমা‌দেরকে অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকা‌রের স্বাস্থ্য বি‌ধি ক‌ঠোরভা‌বে অনুশীলন কর‌তে হ‌বে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এডভোকেট এ এইচ এম জিয়া উদ্দিন বলেন, মহামারী করোনা ভাইরাস এর কারনে এখন দেশে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষদের কাজ কর্ম বন্ধ হয়ে যাওয়ায় মানুষের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে, তাই এই মূহুর্তে মানবিক দৃষ্টিকোণ থেকে সমাজের বিত্তশালী ব্যক্তিদের প্রতি আমার অনুরোধ যার যার অবস্থান থেকে যতটুকু সম্ভব আপনারা এগিয়ে আসুন, এই মহামারী দুর্যোগে সহযোগিতা করে যাওয়া আমাদের নৈতিক দায়িত্ব বলে মনে করেন তিনি।

যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সালাউদ্দিন বলেন, এদেশের সকল দূর্যোগে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সাহসী ভুমিকা পালন করেছে। দূর্যোগ দূ:সময়ে মানুষের পাশে থাকে বাংলাদেশ আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ। ১৯৭০ -১৯৯১ এর ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাসে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপকূলীয় এলাকার সর্বহারা মানুষের পাশে দাঁড়িয়েছিল। তারই ধারাবাহিকতায় আজ দেশে মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া সাধারন জনগনের পাশে আছি থাকবো বলে আশ্বাস প্রদান করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ২ নাং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহাজাহান ও ২ নং জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহমদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ মাসুদ আলম, বৃহত্তর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও সাংবাদিক আলী আহমদ শাহিন, সংযুক্ত আরব আমিরাত যুবলীগের সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল ইসলাম শফি, আওয়ামী লীগ নেতা আতাউর রহমান টিটু, ছাত্রলীগ নেতা তসলিম উদ্দীন,মোহাম্মদ হেলাল উদ্দীন,শাহেদ আলী রানা,সুজিত দাশ,আজিজ মিসির,ইন্জিনিয়ার নুরুজ্জামান,অভ্র ঘোষ,সোহেল ইসমাঈল,সাঈদ মিশু,হেলালউদ্দীন,রফিকুল আলম,ছাত্রলীগ নেতা ঈমন,রাজীব,উজ্জল,আরমান,ছোটন,শুভ

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox

Optimized with PageSpeed Ninja