logo

বৃহস্পতিবার ২রা জুলাই, ২০২০ - ১৮ই আষাঢ়, ১৪২৭ - ১০ই জিলক্বদ, ১৪৪১

শিরোনাম

কুড়িগ্রামের ফুলবাড়ী ও রৌমারী উপজেলার মোট ২জন করোনায় আক্রান্ত
১৫ এপ্রিল, ২০২০

কুড়িগ্রামের প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী ও রৌমারী উপজেলার মোট ২জন করোনায় আক্রান্ত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান।
তিনি জানান, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশীপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের  ঢাকা নারায়ণগঞ্জ ফেরত তাজুল ইসলাম (৩০) নামের এক যুবক শরীরে কোভিড ১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ২জন রোগীর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।
মঙ্গলবার (১৪এপ্রিল) সন্ধ্যায় শনাক্ত হওয়া রোগীর বাড়িতে উপজেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ ও পুলিশ বিভাগের লোকজন তার খোঁজ খবর নিচ্ছেন। প্রয়োজনে চিকিৎসার জন্য তাকে ফুলবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হবে।
ফুলবাড়ী উপজেলা নিবার্হী অফিসার মাছুমা আরেফিন জানান কাশিপুর র্ধুমপুর এলাকায় একজন যুবক (৩০) এর শরীরে কোভিড ১৯ শনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে পরমার্শ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের সাভার ফেরত গোলাম মোস্তফা ১৭ বছরের এক কিশোরের শরীরে করোনা সনাক্ত হওয়ায় তাকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রৌমারীর দাঁতভাঙ্গা ইউনিয়নের দুইটি ওয়ার্ডের প্রায় ১৫টি গ্রাম লকডাউন করা হয়েছে।
করোনা আক্রান্ত গোলাম মোস্তফা এর পরিবারের ৪ জনকে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ড ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: মমেনুল ইসলাম।
রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, করোনা বিস্তার রোধে আমরা প্রশাসন সম্মিলিত ভাবে জন সাধারণ কে সচেতনভাবে সৃষ্টি করার পাশাপাশি প্রতিটি ইউনিয়ন লকডাউন করতে কাজ করছি। দাঁতভাঙ্গা ইউনিয়নের দুইটি ওয়ার্ডের প্রায় ১৫টি গ্রাম লকডাউন করা হয়েছে। করোনা আক্রান্ত কিশোর গত ৭ এপ্রিল ঢাকার সাভার থেকে রৌমারীর বাড়িতে আসে। তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে ১১ এপ্রিল নমুনা সংগ্রহ করে পাঠালে রিপোর্ট পজিটিভ আসে।
জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, জেলায় ৮শ’ ৩০ মে.টন চাউল, নগদ ৩০ লাখ ৭৭ হাজার টাকা ও শিশু খাদ্য ক্রয়ের জন্য আরো ৫ লাখ টাকা বিতরন করা অব্যাহত রয়েছে।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox

Optimized with PageSpeed Ninja