logo

রবিবার ৩১শে মে, ২০২০ - ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ - ৭ই শাওয়াল, ১৪৪১

চিলমারীতে ব্রহ্মপুত্র নদে অষ্টমীর স্নান স্থগিত
২৬ মার্চ, ২০২০

কুড়িগ্রাম  প্রতিনিধি :
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদে সনাতন হিন্দু সম্প্রদায়ের মানুষের পূণ্য স্নান এবারের জন্য স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ডব্লিউ এম রায়হান শাহ
প্রতি বছর শুক্ল পক্ষের অষ্টমী তিথিতে এখানে পূণ্য স্নান অনুষ্ঠিত হয় বলে একে অষ্টমীর স্নান বলা হয়ে থাকে। সর্ব পাপ ক্ষয় ও ব্রহ্মপদ প্রাপ্তির প্রত্যাশায় এখানে কুড়িগ্রাম, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও লালমিনরহাটসহ দেশের বিভিন্ন স্থানের সনাতন হিন্দু সম্প্রদায়ের লাখ-লাখ পূণ্যার্থীর সমাগম ঘটে থাকে। ব্রহ্মপুত্র নদের পাড়ে প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে চলে পূণ্যার্থীদের স্নান। বসে বিশাল মেলা।
চিলমারী পুজা উদযাপন পরিষদের সভাপতি ডা. সলিল কুমার বর্মণ জানান, এবার শুক্ল পক্ষের অষ্টমী তিথি হচ্ছে ১ এপ্রিল। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে গত ২৩ মার্চ অনুষ্ঠিত সভায় অষ্টমীর স্নান স্থগিত রাখার পক্ষে সবাই মতামত দিয়েছেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সকল হাটবাজার (পশুর হাটসহ), আবাসিক হোটেল, শপিং মল, বাণিজ্য কেন্দ্র, রেস্টুরেন্ট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ সিনেমা হল, ভ্রাম্যমান ফাস্ট ফুড, স্ট্রিট ফুড, চা এর দোকানে আড্ডাসহ জনসমাগম/ গণজমায়েত হয় এমন সকল কিছু স্থান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখাসহ বিভিন্ন নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন কুড়িগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম।
এই নির্দেশনার পাশাপাশি সনাতন হিন্দু সম্প্রদায়ের স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে সভা করে তাদের সর্বসম্মত মতামত এবং সার্বিক দিক বিবেচনায় নিয়ে এবারের অষ্টমীর স্নান ও মেলা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox