logo

মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ - ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ - ২৪শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

কুড়িগ্রামকে বাংলাদেশের প্রথম স্কাউটস জেলা হিসেবে ঘোষণা
৮ জানুয়ারি, ২০২০

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
অনলাইনে শতভাগ স্কাউটস মেম্বারশীপ ও ইউনিট রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হওয়ায় কুড়িগ্রামকে বাংলাদেশের প্রথম স্কাউটস জেলা হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। বুধবার বিকেল সাড়ে ৫টায় আনুষ্ঠানিক ভাবে এ ঘোষনা দেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ (সাবেক মূখ্য সচিব)। উদ্বোধনী বক্তব্যে মোঃ আবুল কালাম আজাদ বলেন, ভাল মানুষ, চরিত্রবান মানুষ, আদর্শিক মানুষ, ভদ্র মানুষ এবং যোগ্য মানুষ গড়তে স্টাউস এর বিকল্প নেই।
দিন ব্যাপী ছিল নানা আয়োজন। ৯উপজেলার স্কাউটস সদস্য প্রতিনিধি এ সমাবেশে অংশ নেয়। জেলা প্রশাসকের কার্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। অতিথিহিসাবে বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সচিব ও জাতীয় কমিশনার (আইসিটি) বাংলাদেশ স্কাউটস মোঃ মাহফুজুর রহমান, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম, অতিরিক্ত সচিব আখতারুজ্জামান খান, এল টি মামিউল হক নান্টু, জেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মোঃ শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ।
পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে এবং ফলক উন্মোচন করে আনুষ্ঠানিক ভাবে কুড়িগ্রামকে স্কাউটস জেলা ঘোষনা করেন।
প্রধান অতিথি জানান, বাংলাদেশ স্কাউটসের নীতিমালার শর্তমোতাবেক কোন জেলার সকল শিক্ষা প্রতিষ্টানে কাব/ স্কাউটস/রোভার স্কাউটস দলের স্কাউটস কার্যক্রম চালু থাকলে সে জেলাকে স্কাউটস জেলা হিসাবে নির্বাচন করা যায়। কুড়িগ্রাম জেলা এ নীতিমালার সকল শর্ত পুরন করতে সক্ষম হয়েছে।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by SaraBpo