logo

বুধবার ১৩ই নভেম্বর, ২০১৯ - ২৮শে কার্তিক, ১৪২৬ - ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১

শিরোনাম

চট্টগ্রামে সাংসদ বাদলের ৩টি জানাজার সময়সূচি পরিবর্তন
৮ নভেম্বর, ২০১৯

বীর মুক্তিযোদ্ধা ও তিনবারের সাংসদ চট্টলপ্রেমী মঈন উদ্দিন খান বাদলের শনিবার চট্টগ্রামে ৩টি জানাজা অনুষ্ঠিত হবে। খারাপ আবহাওয়ার কারণে চট্টগ্রামে জানাজার পূর্বের সময়সূচী কিছুটা পরিবর্তন করা হয়েছে বলে জানান সাংসদের ব্যক্তিগত সহকারী এস এম হাবিব বাবু। তিনি বলেন, শুক্রবার রাত সাড়ে ৮টায় ঢাকা হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে সাংসদের মরদেহ এসে পৌঁছায়। পূর্বের সময়সূচী অনুযায়ী তাঁকে শনিবার দুপুরে হেলিকপ্টারযোগে চট্টগ্রামে নেয়ার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে তা পরিবর্তন করা হয়। এখন সড়কপথে তাঁর লাশ চট্টগ্রামে আনা হবে।

এস এম হাবিব বলেন, শনিবার সকাল ১০টায় সাংসদের মরদেহ নিয়ে যাওয়া হবে সংসদের দক্ষিণ প্লাজায়। সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্পিকার, মন্ত্রীপরিষদ ও সংসদ সদস্যরা তাঁকে শ্রদ্ধা নিবেদন করবেন। ১১টায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শহীদ মিনারে সর্বস্তরের লোকের শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়ার কথা থাকলেও সময়ের স্বল্পতার কারণে তা বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে পরিবারের বরাত দিয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, সাংসদের মরদেহ সড়কপথে আনার কারণে চট্টগ্রামে দ্বিতীয় জানাজা জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদে বিকেল ৩টার পরিবর্তে মাগরীবের পর, তৃতীয় জানাজা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে আছরের পরিবর্তে রাত ৮টায়, চতুর্থ জানাজা নিজ বাড়িতে সারোয়াতলী ইব্রাহিম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে মাগরীবের পরিবর্তে রাত ৯টায় অনুষ্ঠিত হবে।

বাদলের ভাই মনির উদ্দিন আহমদ খান  জানান, ৪ দফা জানাজা শেষে মঈন উদ্দিন খান বাদলকে নিজ বাড়ির সম্মুখস্থ বাবা-মায়ের পাশে নতুন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে চট্টগ্রামে ও বোয়ালখালীতে সাংসদের লাশ গ্রহণে সার্বিক প্রস্তুতি নিয়েছে উপজেলা ও জেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, সাংসদের লাশ গ্রহণে রাষ্ট্রীয়ভাবে প্রয়োজনীয় সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া বোয়ালখালীতে তাঁকে গার্ড অব অনার দেয়ার প্রস্তুতি চলছে।

সূত্র :: পূর্বকোন।।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox