logo

বুধবার ১৩ই নভেম্বর, ২০১৯ - ২৮শে কার্তিক, ১৪২৬ - ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১

শিরোনাম

বিশ্বের উন্নত দেশের আদলে বোয়ালখালী পৌরসভাকে সাজাতে চাই-মনছুর আলম পাপ্পী
৬ নভেম্বর, ২০১৯
নিজস্ব প্রতিনিধি :: আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশীদের দৌড় ঝাপ শুরু হয়েছে। বিভিন্ন সভা সমাবেশ ও সামাজিক আচার অনুষ্ঠানে যোগ দিয়ে দল ও জনগণের নজরে আসার চেষ্টা করছে। এবার আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে যোগ হয়েছে আওয়ামী লীগের জন্য নীরবে কাজ করে যাওয়া মনছুর আলম পাপ্পীর নাম।
মনছুর আলম পাপ্পী। একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তার প্রতিষ্ঠানে থেকে জীবিকা নির্বাহ করছেন হাজারো মানুষ। শিক্ষানুরাগীও বটে। এলাকায় গড়ে তুলেছেন মসজিদ-মাদরাসাসহ শিক্ষা প্রতিষ্ঠান। তিনি বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। দলের জন্য নিবেদিত প্রাণ। আপাদমস্তক আওয়ামী রাজনীতির সাথে জড়িত।
ছাত্রজীবনে ছাত্রলীগে যুক্ত হয়ে আওয়ামী রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। ১৯৮৭-৯০ পর্যন্ত তিনি কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। দলের জন্য কাজ করে গেছেন নীরবে। জাতীয় সংসদ নিবার্চন থেকে উপজেলা, ইউনিয়ন নির্বাচনে দক্ষতার সাথে দলীয় প্রার্থীর পক্ষে ভুমিকা রেখেছেন। এবার আসন্ন পৌরসভা নির্বাচনে তিনি নিজেই মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। দল চাইলে তিনি নির্বাচনে অংশ নিয়ে আওয়ামীলীগকে সংগঠিত করে এলাকার উন্নয়নে অবদান রাখার আশাবাদ ব্যক্ত করেছেন। দেশ ও এলাকার কল্যাণে কাজ করে যাচ্ছেন দীর্ঘ সময়। বর্তমানে তরুণ প্রাণের স্বপ্ন তিনি। এলাকার উন্নয়নে তার বিকল্প নেই। মানুষটাকে ভালোবেসে এক ঝাঁক তরুণ প্রাণ এবার বোয়ালখালী পৌরসভার মেয়র হিসাবে তাকে দেখতে চাইছেন।
আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেলে নৌকা প্রতীকেই নির্বাচনে যাবেন বলে জানিয়ে দিয়েছেন তিনি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুদামুক্ত, দারিদ্রমুক্ত, স্বনির্ভর এ দেশ গড়ায় অংশ নিয়ে আরো বৃহৎ পরিসরে কাজ করতে চাই। তিনি চাইলেই এলাকাবাসীর জন্য বোয়ালখালী পৌরসভা নির্বাচনে অংশ গ্রহন করবেন। কিছু নিতে নয়, জনগণ ও এলাকাবাসীকে দিতে একবার সুযোগ চান তিনি। আমারিকা, কানাডাসহ প্রাচ্যত্বের বিভিন্ন দেশ ভ্রমন করার দরুন দেশ এবং এলাকার উন্নয়ন সম্পর্কে ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। তাই বিশ্বের উন্নত দেশের আদলে বোয়ালখালী পৌরসভাকে সাজাতে চান তিনি।
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পশ্চিম কধুরখীলে ১৯৬৪ সালে জন্ম এ প্রচার বিমুখ মানুষটির। ১৯৮২ সালে ছাত্রলীগের যোগদানের মধ্য দিয়ে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের হাত ধরে রাজনীতি জীবনের হাতেকড়ি।
বর্তমানে চট্টগ্রাম বৃহত্তম রেয়াজ উদ্দিন বাজার বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল পরিষদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ, মুক্তিযোদ্ধা প্রগতি বহুমুখী সমবায় সমিতি, জয় বাংলা এসোসিয়েট পশ্চিম কধুখীল, স্বপ্নপূরক সামজিক সংগঠনের উপদেষ্টা হিসাবে রয়েছেন। এছাড়াও তিনি চট্টগ্রাম চেম্বার অব কর্মাস ইন্ডাষ্ট্রিজ, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাসষ্ট্রিস, চট্টগ্রাম বোট ক্লাব আন্ডার দ্যা কন্ট্রোল অফ বাংলাদেশ নেভী, শাহীন গলফ ক্লাব, আন্ডার দ্যা কন্ট্রোল বাংলাদেশ এয়ার ফোর্স, কক্সবাজার ক্লাবের সদস্য এবং আমরিন এন্ড ব্রাদার্সের স্বত্বাধীকারী সদালাপী এ মানুষটি পেশায় একজন ব্যবসায়ী।
মনছুর আলম পাপ্পী আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে বলেন, দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হবে। ফলে দলের অনেকেই প্রার্থীতা চাইতে পারেন, আমিও চাইবো। তিনি বলেন, মানুষের ভালোবাসা অর্জন করতে জীবনের সাধনা করছি। মানুষের ভালোবাসা পাওয়া এত সহজ নয়, ভালোবাসা পেতে কাজ করতে হয়। সমাজে নানান মতের ও আদর্শের মানুষ থাকে। তাই সমাজের ভারসাম্য রক্ষায় মানবিক সুস্থ ধারার রাজনীতি চর্চা এখন খুবই জরুরী।
নিজের প্রসঙ্গে তিনি বলেন, আমার সবচেয়ে বড় পরিচয় হচ্ছে আমি একজন মাঠের কর্মী। আওয়ামীলীগ সরকার ১৭ কোটি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করছে। আমিও দলের এ কাজের অংশীদার হতে চাই।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox