logo

বুধবার ৮ই জুলাই, ২০২০ - ২৪শে আষাঢ়, ১৪২৭ - ১৬ই জিলক্বদ, ১৪৪১

শিরোনাম

কুড়িগ্রামে বিলুপ্ত ছিটমহলের যুব-যুবতীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর, ২০১৯

কুড়িগ্রাম প্রতিনিধি :

‘বাঁচার মত বাঁচতে চাই, শিক্ষিত বেকারদের কর্মসংস্থান চাই’ এই শ্লোগানে দেশের সর্ববৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার শিক্ষিত যুব-যুবতীররা কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন করেছে। শনিবার সকালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়ার কালিরহাট বাজারে দীপক চন্দ্র সেনগুপ্ত সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দাসিয়ারছড়ার বেকার যুব-যুবতীদের ব্যানারে এই কর্মসূচি আয়োজন করা হয়েছে।
এসময় বক্তব্য রাখেন ফুলবাড়ী সদর ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ, আয়োজক কমিটির মুখপাত্র যুবক জাকির হোসেন, সহ-সভাপতি হুমায়ুন কবির, তাজুল ইসলাম, মোস্তাফিজার রহমান, মনির হোসেন, কল্পনা আক্তার, তানিয়া আক্তার, এমিলি আক্তার প্রমুখ।
উল্লেখ্য, কুড়িগ্রাম জেলায় ১২টি ছিটমহলের মধ্যে ১১টি বিলুপ্ত ছিটে প্রায় সাড়ে ১২ হাজার মানুষের বসবাস। এরমধ্যে দাসিয়ারছড়ায় লোকসংখ্যা প্রায় ১১ হাজার। শিক্ষিত বেকার যুব-যবতীদের সংখ্যা সহ¯্রাধিক এবং স্বাক্ষরজ্ঞান সম্পন্ন ৫ হাজার। এই বৃহৎ সংখক জনগোষ্ঠীকে কর্মসংস্থানের আওতায় আনার জন্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পাশাপাশি স্থায়ী কাজের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে। আয়োজকরা জানান, এই বৃহৎ জনগোষ্ঠীর মধ্যে ১২জন সরকারি চাকরীজীবী। এরমধ্যে বিজিবিতে ৫জন, পুলিশে ৪জন, সেনাবাহিনীতে ২জন এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন। বাকী শিক্ষিত ও স্বাক্ষরজ্ঞান সম্পন্নদের মেধাভিত্তিক কর্মসংস্থানের দাবিতে এই কর্মসূচি এক বছর ধরে পালন করে আসছে এখানকার বেকার যুব-যবতীরা।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox

Optimized with PageSpeed Ninja