logo

রবিবার ৩১শে মে, ২০২০ - ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ - ৭ই শাওয়াল, ১৪৪১

কুড়িগ্রামে সাংস্কৃতিক চর্চা কার্যক্রমের আওতায় দশটি বিদ্যালয়ে হারমনিয়াম ও ডুগি-তবলা বিতরণ
১ সেপ্টেম্বর, ২০১৯

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ১০টি বিদ্যালয়ে হারমনিয়াম ও ডুগি-তবলা বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, সদর ইউএনও নিলুফা ইয়াছমিন, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।
বিদ্যালয়গুলো হচ্ছে, সদরের কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ও দাশেরহাট বহুমূখি উচ্চ বিদ্যালয়, নাগেশ^রীর উপজেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ, ফুলবাড়ীর দাসিয়ারছড়া সমন্বয়পাড়া মাধ্যমিক বিদ্যালয়, উলিপুরে নারিকেলবাড়ী পন্ডিত মহিরউদ্দিন উচ্চ বিদ্যালয়, রৌমারীতে রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়, রাজারহাটে রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, চর রাজীবপুরে রাজীবপুর সরকারি উচ্চ বিদ্যালয়, ভূরুঙ্গামারীর ভূরুঙ্গামারী উচ্চ বিদ্যালয় এবং চিলমারী উপজেলায় থানাহাট এ ইউ সরকারি উচ্চ বিদ্যালয়। উপকরণ বিতরণের পাশাপাশি এসব বিদ্যালয়গুলোতে সম্মানীপ্রাপ্ত সঙ্গীত প্রশিক্ষক ও তবলচি নিয়োগ করা হবে।
দেশজ সংস্কৃতি, কৃষ্টি, সমকালিন শিল্প ও সাহিত্য সংরক্ষণ এবং সংস্কৃতি মনষ্ক জাতি গড়ে তোলার লক্ষ্যে দেশের ১৯টি জেলায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে এই কর্মসূচি গ্রহন করা হয়েছে।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox