logo

বুধবার ৮ই জুলাই, ২০২০ - ২৪শে আষাঢ়, ১৪২৭ - ১৬ই জিলক্বদ, ১৪৪১

শিরোনাম

কুড়িগ্রামে প্রতিবন্ধিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ
২৯ আগস্ট, ২০১৯

কুড়িগ্রাম প্রতিনিধি।।
কুড়িগ্রামে প্রতিবন্ধিদের মাঝে হুইলচেয়ার, সাদাছড়ি, স্টান্ডিং ফ্রেম, এলবো ক্রাচ, অঙ্গিলারি ক্রাচ, স্পেসিয়াল সিট, টয়লেট চেয়ার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল কার্যালয়ে সংস্থাটির ‘প্রতিবন্ধি সহায়ক দারিদ্রতা উত্তরণ প্রকল্পের’ উদ্যোগে এসব উপকরণ বিতরণ করা হয়।
এ সময় কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. আমিনুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর রোকোনুল ইসলাম, ইউএইচএফপিও ডা. সুভাষ চন্দ্র, সদর সমাজসেবা কর্মকর্তা শরিফুল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবিব নীলু এবং হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের ফিল্ড কো-অর্ডিনেটর পংকজ পাল, প্রোজেক্ট ম্যানেজার আবুবকরসহ অনেকে উপস্থিত ছিলেন।
সংস্থার কর্মকর্তারা জানান, প্রতিবন্ধকতা দুর করতে ও চলাচলের ক্ষমতা বাড়ানোর মাধ্যমে সামাজিক ও অর্থনৈতিক অংশগ্রহণ এবং ক্ষমতায়নের উদ্দেশ্যে জেলার ৬১ জন প্রতিবন্ধিকে চাহিদা অনুযায়ী ১৭ ধরণের ৮১টি সহায়ক উপকরণ বিতরণ করা হয়।
হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল ডিএফআইড এর আর্থিক সহযোগিতায় জেলার সদর ও উলিপুর উপজেলায় প্রতিবন্ধি সহায়ক দারিদ্রতা উত্তরণ প্রকল্পের মাধ্যমে এক হাজার দুইশত ৯৭ প্রতিবন্ধি পরিবারের দারিদ্রতা বিমোচনে জীবিকায়ন, আয়বর্ধনমূলক কর্মকান্ড, স্বাস্থ্য, পূনর্বাসন, দূর্যোগ ঝুঁকি হ্রাসসহ সার্বিক দিক নিয়ে কাজ করে আসছে।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox

Optimized with PageSpeed Ninja