logo

বুধবার ৫ই আগস্ট, ২০২০ - ২১শে শ্রাবণ, ১৪২৭ - ১৪ই জিলহজ্জ, ১৪৪১

ডেঙ্গুর ভয়াবহতায় স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ ভ্রমণ নিয়ে ক্ষোভ সংসদীয় কমিটির
২ আগস্ট, ২০১৯

বুধবার কমিটির বৈঠকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়–সম্পর্কিত প্রতিশ্রুতি নিয়ে আলোচনা হয়। আলোচনায় উঠে আসে ডেঙ্গু পরিস্থিতি। বৈঠক সূত্র জানায়, বৈঠকে কমিটির সভাপতি আলী আশরাফ ও সদস্য মইনউদ্দীন খান বাদল এই সময়ে স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ সফর নিয়ে উষ্মা প্রকাশ করেন। তাঁরা জানতে চান, এ সময়ে মন্ত্রী কেন বিদেশ সফরে গেলেন?

বৈঠক সূত্র জানায়, বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় সব উদ্যোগ নিয়েছে। কোন কোন এলাকায় মশার ঘনত্ব বেশি ও ডেঙ্গুর আশঙ্কার কথা সিটি করপোরেশনের দুই মেয়রকে জানানো হয়েছিল। মশকনিধন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ নয়, এটা সিটি করপোরেশনের করার কথা।

বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম প্রথম আলোকে বলেন, বৈঠকে দুজন সদস্য বলেছেন, এই মুহূর্তে মন্ত্রী বিদেশে থাকলে কীভাবে হবে। তবে মন্ত্রণালয় এ বিষয়ে কিছু বলেনি। ডেঙ্গু নিয়ে মন্ত্রণালয় একটি ব্যাখ্যা দিয়েছে। তবে তাতে কমিটি পুরোপুরি সন্তুষ্ট হয়নি। কমিটি তদারকি আরও বাড়ানোর সুপারিশ করেছে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেঙ্গু নিয়ন্ত্রণে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি বিভাগকে সমন্বিতভাবে সঠিক ও সময়োচিত পদক্ষেপ নেওয়া এবং আরও দক্ষতার সঙ্গে কাজ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

এ ছাড়া চিকিৎসাসেবার মান নিশ্চিত করতে সব হাসপাতাল ও অন্যান্য চিকিৎসাসেবা কেন্দ্রে চিকিৎসক-নার্সদের উপস্থিতি এবং চিকিৎসা সেবার গুণগত মান বাড়াতে মনিটরিং কার্যক্রম ত্বরান্বিত করার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. আলী আশরাফের সভাপতিত্বে কমিটির সদস্য মো. দবিরুল ইসলাম, মো. মুজিবুল হক, মইনউদ্দীন খান বাদল, আব্দুল মান্নান, ফখরুল ইমাম ও মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা বৈঠকে অংশ নেন।

সূত্রঃঃপ্রথম আলো 

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox

Optimized with PageSpeed Ninja