logo

সোমবার ২৬শে আগস্ট, ২০১৯ - ১১ই ভাদ্র, ১৪২৬ - ২৪শে জিলহজ্জ, ১৪৪০

শিরোনাম

শৃঙ্খলিত জীবন গঠনে স্কাউটসের ভূমিকা অপরিসীম
২০ জুলাই, ২০১৯

বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালী উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি সাইদুর রহমান খোকা বলেন, শিক্ষার ক্ষেত্রে দেশকে এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার অবদান প্রশংসনীয়। স্কাউটস এ প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপ্রতি পদক শিক্ষার্থীদের স্কাউটিংয়ে উদ্বুদ্ধ করবে। জাতীয় যে কোনো বিশেষ মুহুর্তে স্কাউটসরা ভুমিকা রাখে।

বোয়ালখালী অনলাইন প্রেস ক্লাবের সভাপতি এম.ইউছুপ রেজা বলেন, শৃঙ্খলিত জীবন গঠনে স্কাউটসের ভূমিকা অপরিসীম। যারা স্কাউটিং তারা একটা নিয়ম-শৃঙ্খলার মধ্যে বেড়ে উঠে। ফলে তারা শৃঙ্খলিত জীবন-যাপনে অভ্যস্ত হয়।

স্কাউটস ছাত্র জীবন থেকে সততা, শৃঙ্খলা এবং নিয়মানুবর্তিতা শেখায়। তাই মানুষের জীবনকে একটি শৃঙ্খলায় আনতে স্কাউটস এর প্রয়োজনীয়তা অনেক বেশি। পাঠ বই আমাদের জ্ঞান অর্জনের প্রধান মাধ্যম কিন্তু কিছু কাজ আছে যেগুলো বইয়ের পাতায় শেখানো হয় না। সৎসঙ্গের আদর্শ পরিপালনের মধ্যদিয়ে মানুষ বিবেকবান ও শৃঙ্খলিত জীবন লাভ করে।

শুক্রবার (১৯ জুলাই) আনসার কমান্ডার খলিলুর রহমান মুক্ত স্কাউটস গ্রæপ এর অভিভাবক সমাবেশ ও পুুরস্কার বিতরণী অনুষ্ঠানের বক্তারা এসব কথা বলেন।

উপজেলার বেঙ্গুরা কেবি কেআর বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আনসার কমান্ডার খলিলুর রহমান মুক্ত স্কাউটস গ্রæপের সভাপতি এস. কে জসীম। প্রধান অতিথি ছিলেন উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি সাইদুর রহমান খোকা। বিশেষ অতিথি ছিলেন লেখক, সংগঠক ও সাংবাদিক এম.ইউছুপ রেজা, সংবাদকর্মী শাহেদ হোসাইন ছোটন, সমাজসেবক আবুল মুনছুর, শাহাদাত হোসেন। সভায় স্বাগত বক্তব্য দেন আনসার কমান্ডার খলিলুর রহমান মুক্ত স্কাউটস গ্রæপের প্রতিষ্ঠাতা ও সম্পাদক মছিবুর রহমান বাবুল। স্কাউট মিফতাহুল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য দেন- গালস-ইন মোছাম্মৎ তিশা, পি.এস আবু নাঈম, ইউনিট লিডার মোহাম্মদ তৌহিদ।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox