logo

মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ - ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ - ২১শে রবিউল-আউয়াল, ১৪৪১

শিরোনাম

বোয়ালখালী থেকে সাইরুলকে সরিয়ে ওসি পদে নেয়ামত উল্লাহ
১১ জুলাই, ২০১৯

নানা কারণে বিতর্কিত বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইরুল ইসলামকে সরিয়ে বোয়ালখালীতে ওসি পদে নিয়োগ দেওয়া হয়েছে শেখ নেয়ামত উল্লাহকে। লাইন ও আর পদে থাকা নেয়ামতকে পদায়ন করে সাইরুলকে বদলির আদেশ দিয়েছেন চট্টগ্রাম পুলিশ সুপার (এসপি) নুরেআলম মিনা। সোমবার (৮ জুলাই) রাতে এ আদেশ জারি হলেও মঙ্গলবার বিষয়টি প্রকাশ পায়।

শেখ নেয়ামত উল্লাহ এরআগে দীর্ঘ আড়াই বছর পটিয়া থানায় ওসি হিসেবে দায়িত্বরত ছিলেন। এর আগে চন্দনাইশ থানায়ও ওসি পদে দায়িত্ব পালন করেন তিনি। দক্ষ ও চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে নেয়ামত উল্লাহ পুলিশ বাহিনীতে প্রশংসিত। বুধবার (১০ জুলাই) বোয়ালখালীর ওসি হিসেবে দায়িত্ব বুঝে নেওয়ার কথা ছিল নেয়ামত উল্লাহর।

অন্যদিকে ওসির পদ হারানো সাইরুল ইসলামের বিরুদ্ধে বোয়ালখালীতে যাওয়ার পর থেকে জুয়ার আসর বসানোসহ নানা অনিয়মের অভিযোগ উঠে। তার বিষয়টি নিয়ে তদন্ত নামে দুদকও। দুদকে এক নারীর জমা পড়া অভিযোগে উল্লেখ করা হয়েছে,আরও জানা যায় স্থানীয় কিছু দালালদের মাধ্যমে ওসি সাইরুল অপকর্ম করে।সাইরুল ইসলামের একান্ত অনুগত কিছু পুলিশ সদস্য রয়েছে। ওসি সাইরুলের যে থানায় যোগ দেন তাদেরও একই থানায় বদলি করে নিয়ে যান। তাদের মধ্যে রয়েছেন এসআই পীযুষ কান্তি সিংহ, এসআই গোলাম মোহাম্মদ নাসিম, এএআই মনিরুল ইসলাম, এএসআই আতাউর রহমান, কনস্টেবল মো. রহিম। এই পুলিশ সদস্যরা ওসি সাইরুলের ‘টাকা আয়ের মেশিন’ হিসেবে কাজ করেন বলে দুদকে অভিযোগ করেছেন আয়শা আকতার কাকলী নামে ওই নারী।

অন্যদিকে ওসির পদ হারানো সাইরুল ইসলামের বিরুদ্ধে বোয়ালখালীতে যাওয়ার পর থেকে জুয়ার আসর বসানোসহ নানা অনিয়মের অভিযোগ উঠে। তার বিষয়টি নিয়ে তদন্ত নামে দুদকও। দুদকে এক নারীর জমা পড়া অভিযোগে উল্লেখ করা হয়েছে, সাইরুল ইসলামের একান্ত অনুগত কিছু পুলিশ সদস্য রয়েছে। ওসি সাইরুলের যে থানায় যোগ দেন তাদেরও একই থানায় বদলি করে নিয়ে যান।

তাদের মধ্যে রয়েছেন এসআই গোলাম মোহাম্মদ নাসিম, এএআই মনিরুল ইসলাম, এএসআই আতাউর রহমান, কনস্টেবল মো. রহিম। এই পুলিশ সদস্যরা ওসি সাইরুলের ‘টাকা আয়ের মেশিন’ হিসেবে কাজ করেন বলে দুদকে অভিযোগ করেছেন আয়শা আকতার কাকলী নামে ওই নারী।

সুত্রঃঃ চট্টগ্রাম প্রতিদিন। 

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox