logo

সোমবার ৯ই ডিসেম্বর, ২০১৯ - ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ - ১১ই রবিউস-সানি, ১৪৪১

শিরোনাম

বাংলাদেশের আকাশে শাওয়ালের চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ
৪ জুন, ২০১৯

বাংলাদেশের আকাশে আজ(মঙ্গলবার ৪ তারিখ)    কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। কাজেই আগামীকাল ৫ই জুন  বুধবার বাংলাদেশে ঈদ হচ্ছে না। আগামী ৬ ই জুন বৃহস্পতিবার সারাদেশে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হবে।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশন, বায়তুল মোকাররম সভাকক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় সারাদেশের শাওয়ালের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা ও আবহাওয়া অফিসের তথ্য বিশ্লেষণ করে এ ঘোষণা দেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

তিনি বলেন, সভায় ১৪৪০ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর ৬৪ জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয় যে, আজ মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। এমতাবস্থায়, আগামী বৃহস্পতিবার থেকে পবিত্র শাওয়াল মাস গণনা শুরু হবে এবং এদিন ১ শাওয়াল সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

যদিও সৌদিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ ঈদ উদযাপিত হয়েছে।

ঈদ মোবারক!

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox