logo

বুধবার ১৯শে জুন, ২০১৯ - ৫ই আষাঢ়, ১৪২৬ - ১৫ই শাওয়াল, ১৪৪০

কুড়িগ্রামে ভিক্ষুক ও দুস্থদের পূণর্বাসনে উপকরণ বিতরণ
১৭ মে, ২০১৯

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রামে ইফতারে বাহুল্য বাদ দিয়ে সাশ্রয়কৃত অর্থ দিয়ে ভিক্ষুক ও দুস্থদের পূণর্বাসনে নগদ অর্থ ও বিভিন্ন চাহিদা সম্পন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় কুড়িগ্রাম স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের সহযোগিতায় এই অর্থ সহায়তা প্রদান করা হয়। বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।
এসময় ৯জন ভিক্ষুকসহ ১১জন দুস্থকে ১০টি করে গাভী, ১০টি অটোরিকসা ও ১০টি ভ্যানগাড়ী দেয়া হয়। পাশাপাশি ৫ জনকে শিক্ষা সহায়তা হিসেবে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা, একজনকে ল্যাপটপ, চিকিৎসা সহায়তা বাবদ ১০ জনকে ১০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা বিতরণ করা হয়। এছাড়াও ওই অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে ২ জনকে গৃহ নির্মাণ সহায়তা, ১৫জন দুস্থকে ১৫টি সেলাই মেশিন, সিভিল সার্জন অফিস থেকে কৃত্রিম পা সংযোজন এবং কুড়িগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে শিশু পরিবারে নতুন জামাকাপড় বিতরণ করা হয়।
জেলার ৫ হাজার ৩৪৪ জন ভিক্ষুককে পূণর্বাসনের মাধ্যমে আয়বৃদ্ধিমূলক কাজে সম্পৃক্ত করতে জেলা প্রশাসন ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর একদিনের বেতনের অর্থ দিয়ে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। যা পর্যায়ক্রমে সকল ভিক্ষুককে কর্মের মাধ্যমে পূণর্বাসন করা হবে।
পরে জেলা প্রশাসনের আয়োজনে নিজস্ব প্রাঙ্গনে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox