logo

রবিবার ২৫শে আগস্ট, ২০১৯ - ১০ই ভাদ্র, ১৪২৬ - ২২শে জিলহজ্জ, ১৪৪০

শিরোনাম

উন্নয়নে বদলে যাচ্ছে বোয়ালখালী কানুনগোপাড়া সড়ক
২০ এপ্রিল, ২০১৯

আবু নাইম ::   বোয়ালখালী উপজেলার প্রধান কানুনগোপাড়া সড়কটি নিয়ে বোয়ালখালীবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে। আজ শনিবার ২০ এপ্রিল প্রায় ২৭ কোটি টাকার  বাজাটে সংস্কার কাজের উদ্বোধন করা হয়। শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য জনাব মঈনুদ্দীন খান বাদল। উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সওজ’র উর্ধত্বন কর্মকর্তাবৃন্দ।

জানা যায়- বোয়ালখালী উপজেলার যোগাযোগ ব্যবস্থার অন্যতম প্রধান মাধ্যম কানুনগোপাড়া সড়কটি নিয়ে এতদিন খুবই বিরম্বনায় ছিল এলাকাবাসি। একদিকে সংকীর্ণ অন্যদিকে এতদিনে বড়ধরণের তেমন কোন সংস্কারকাজে হাত না দেয়ায় এটি দিয়ে চলাচল ছিল একেবারেই দায়। এলাকাবাসির অভিযোগ-সড়কটিতে এতদিন যে কাজ হয়েছে তা ছিল লোক দেখানো,সড়কটি প্রশস্তকরণ ও খাল পাড়ে প্রতিরোধক ওয়াল দেয়ার দাবিটি স্থানীয়দের বহুকাল আগের। হয়-হচ্ছে- হবে বলে এতদিন আশার বাণী শুনে আসছিল এখানকার মানুষ। অবশেষে ভাগ্যের দুয়ার খুল্ল সড়কটির। এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা  আলহাজ্ব মঈনুদ্দীন খান বাদলের প্রতিশ্রুত সংস্কার কাজের উদ্বোধন হয় আজ ২০ এপ্রিল শনিবার সকাল ১১ টায় কানুনগোপাড়া সড়কের অলি বেকারি স্থানে।

কানুনগোপাড়া সড়ক বয়সের ভারে আর সংকীর্ণতায় ন্যুব্জ এ সড়কটি এবার টেকসই সড়কের খাতায় নাম উঠাবে এবার। এজন্য বরাদ্দ ধরা হয়েছে প্রায় ২৭ কোটি টাকা। যথাযথভাবে কাজ হলেই বদলে যাবে এককালের অবহেলিত কানুনগোপাড়া ডিসি সড়কের রূপ- এমনটি মনে করছেন স্থানিয়রা। উপজেলা সহকারী প্রকৌশলী আ স ম রাশেদুল আহসান বলেন-সড়কটির প্রসস্তকরণের পাশাপাশি এ প্রকল্পে খালের ভাঙন রোধে অলি বেকারী থেকে জোটপুকুর পর্যন্ত দেবে যাওয়া প্রায় দেড় কিলোমিটার অংশে রিটেইনিং, আরসিসি এবং প্যালাসাইডিং ওয়াল নির্মাণ করা হবে।
জানতে চাইলে স্থানীয় সংসদ সদস্য জনাব মঈন উদ্দিন খান বাদল বলেন, উপজেলার অন্যতম গুরুত্বপূর্ণ সড়কটিকে জেলা সড়কের মানে উন্নীত করার চেষ্টায় সর্বশেষ সফল হয়েছে। জনগণ শীঘ্রই এর সুফল পাবে।

সর্বশেষ খবর

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox