logo

বুধবার ১৯শে জুন, ২০১৯ - ৫ই আষাঢ়, ১৪২৬ - ১৫ই শাওয়াল, ১৪৪০

চির নিদ্রায় শায়িত হলেন জয়নুল আবেদীন স্যার
২০ এপ্রিল, ২০১৯

নুরবক্ত আলী, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে চির নিদ্রায় শায়িত হলেন চিলমারী উপজেলায় স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলনকারী, চিলমারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. জয়নুল আবেদীন।

শুক্রবার সকাল ১০টায় চিলমারী উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে উপজেলার রমনা মাষ্টারপাড়া জামে মসজিদ কবর  স্থানে তাকে দাফন করা হয়।

জানাযা নামাজে ইমামতি করেন, রমনা ঈদগাহ মাঠের পেশ ইমাম মাওলানা গিয়াস উদ্দীন। কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সাংসদ মো. জাফর আলী, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উলিপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. হায়দার আলী, কুড়িগ্রাম জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. হাসিবুর রহমান হাসিব, চিলমারী উপজেলা বিএনপি’র সভাপতি মো. আব্দুল বারিসহ জানাজায় সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

বৃহষ্পতিবার ভোর ৫টা ২০ মিনিটে রংপুর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরে শোক নেমে এসেছে তার জন্মভুমি চিলমারীতে।

জয়নুল আবেদীন ১৯৬২ সালে চিলমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে দীর্ঘ ৩৮ বছর সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তার পান্ডিত্ব এবং দক্ষতার সীকৃতি স্বরুপ ১৯৯২ সালে তাকে রাষ্ট্রীয় ভাবে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে স্বর্ণ পদকে ভূষিত করা হয়। কর্মকালীন সময় এ গুণি শিক্ষক ১৯৭১ সালের ১১ মার্চ চিলমারী উচ্চ বিদ্যালয় মাঠে তিনি প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন।

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox