logo

বুধবার ১৯শে জুন, ২০১৯ - ৫ই আষাঢ়, ১৪২৬ - ১৫ই শাওয়াল, ১৪৪০

কুড়িগ্রামে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক
২০ মার্চ, ২০১৯

নুরবক্ত আলী, কুড়িগ্রাম প্রতিনিধি:  কুড়িগ্রামের রৌমারী উপজেলার বলদমারা, রাজিবপুর উপজেলার মোহনগঞ্জ এবং উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নে ব্রহ্মপূত্র নদ বেষ্টিত ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এসময় তার সাথে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন। বুধবার সকাল সাড়ে ১১ টায় স্পিডবোটযোগে তিনি এসব এলাকা পরিদর্শন শেষে পথসভায় অংশ নেন।
পরে সাহেবের আলগা নদীঘাট এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এসময় কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন, পুলিশ সুপার মেহেদুল করিম, উলিপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রধান নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমুখ।
এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, নদী ভাঙন ঠেকাতে এবং নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকার নদীখনন ও তীররক্ষা কর্মকান্ডে ২২শ’ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। ইতিমধ্যে কুড়িগ্রামে নদীখননের কাজ শুরু হয়েছে। এতে ৪৪৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। এটি সম্পন্ন করা গেলে আবাদি জমি ভাঙন বন্ধ হবে এবং কৃষি কর্মকান্ডে কৃষক উপকৃত হবে।
সট- জাহিদ ফারুক, প্রতিমন্ত্রী, পানি সম্পদ মন্ত্রণালয়

আরো খবর

আজকের সংবাদের প্রচারিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by GrameenFox